জীবনের হিসেব কিংবা হিসেবের জীবন

Please log in or register to like posts.
পোস্ট

আমার কর্মজীবন সম্পর্কে যদি বলতে যাই, প্রথমেই বলতে হয় আমি এটা খুব উপভোগ করিনা।  কর্ম করতে হয় বাঁচার তাগিদে। কর্মজীবনে শিক্ষকতা, চাকরি,ব্যবসা সবকিছু করলাম। আজ শুধু চাকরি জীবন এর একটা ঘটনা বলব।

প্রথম চাকরি ছিল সিলেট এ। একটা কোম্পানি এর আন্ডারে চাকরি। চাকরিটা হারিয়ে ছিলাম হালকার উপর ঝাপসা নিজের দোষে। প্রথম কদিন বেশ ভালই চলল। গ্রামে গ্রামে গিয়ে কোম্পানির প্রচার প্রসার দুটই হচ্ছিল।  আমার কাজ ছিল মাঠ পর্যায়ে সচেতনতা তৈরি করা আর হিসেব টা দেখা। তো একদিনের ঘটনা, বড় সাহেব আসলেন,আমাকে রুমে যেতে বললেন। রুমে গিয়ে বসলাম।

বড় সাহেবের কথায় বুঝলাম একটা রিপোর্ট তৈরি করতে হবে। যেখানে দেখাতে হবে বিভিন্ন পর্যায়ে উন্নয়নের এক বিশাল খরচ।আমি সেটা দেখাতে নারাজ ছিলাম,কারন সেই পরিমান টাকা আসলেই লাগবেনা,এর অর্ধেক ও লাগবেনা। বাকিটা ইতিহাস আর ঐতিহ্য এর নিয়ম অনুসারে একদিন সকালে শিউর হলাম আমার চাকরি থাকছেনা। আমি নাকি ঠিক হিসেব করতে পারিনা।  হুম আসলেই দুই এ দুই এ পাঁচ আমি মিলাতে পারিনা।

আমার জীবনের হিসেবটা হিসেবের জীবনের সাথে মিলাতে পারলাম না।  অনেক সময় আমরা   হিসেব  রাখতে গিয়ে জীবনের হিসেবটা গুলিয়ে ফেলি।   আমি হিসেবের জীবন চাইনা, আমার জীবনের হিসেবটা  গোছানো থাক !

 

ফেসবুক কমেন্টস

Reactions

0
0
0
0
0
0
Already reacted for this post.

প্রতিক্রিয়া

মন্তব্য করুন