চালডাল.কম এর প্রতিষ্ঠাতা ও সিওও জিয়া আশরাফ

Please log in or register to like posts.
পোস্ট
জিয়া_আশরাফ

চালডাল.কম এর প্রতিষ্ঠাতা ও সিওও জিয়া আশরাফ

বাংলাদেশে বর্তমানে একটি বিষয় বেশ দৃষ্টিগোচর হচ্ছে। এমন নয় যে আগে কখনো এমনটি ঘটেনি।  তবে এখন তরুন সমাজ যেভাবে ব্যবসার দিকে ঝুকছে সেটা সময়োপযোগী একটি পদক্ষেপ বলেই অনেকে মনে করছেন।  উদ্যোক্তা-দের মধ্যে অনেকেই ঝুকছেন অনলাইন ভিত্তিক ব্যবসার পথে। জিয়া আশরাফ তেমনি একজন। একজন বাংলাদেশি উদ্যোক্তা। একজন নতুন দিনের পথিক । অনলাইন ভিত্তিক ই কমার্স সাইট চালডাল.কম এর প্রতিষ্ঠাতা এবং সিওও তিনি । এছাড়াও তিনি ই কমার্স এসোসিয়েশন অব বাংলাদশ এর চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।

 

বাংলায় প্রচলিত প্রবাদ “জন্ম হোক যথাতথা কর্ম হোক ভালো” । এটার যথার্থতা যুগে যুগে অনেকেই প্রমান করেছেন।  জন্ম কখন বা কোথায় এর থেকে বড় পরিচয় একজন মানুষ সমাজের জন্য কি করল। সমাজে কি প্রভাব ফেলছে সেটাই। জিয়া আশরাফ এর জন্ম ঢাকায় ১৯৮৪ সালে।  বাংলাদেশের বিশিষ্ট চলচ্চিত্র অভিনেতা আশরাফ উদ্দিন আহমেদের পুত্র তিনি। তাঁর পিতা অবশ্য উজ্জ্বল নামেই সর্বাধিক পরিচিত। তাঁর মা মারিনা আশরাফ।

 

তাঁর শিক্ষাজীবন এর একটা বড় অংশের সাথে জড়িয়ে আছে  নর্থ সাউথ ইউনিভার্সিটি। এখানেই তিনি মার্কেটিং বিভাগ থেকে  শিক্ষাজীবন সম্পূর্ন করেছেন। কর্মজীবনে তিনি শুরুতে ছিলেন একজন ব্যাংকার। পরবর্তিতে ব্যাংকের চাকরি ছেড়ে তিনি একটি গার্মেন্টস এর চীফ অফিসার ইনচার্জ পদে যোগদান করেন।  এখানেই হয়ত থেমে থাকতে পারত জিয়া আশরাফ এর জীবন। কিন্তু কিছু জীবনের জন্ম শুধুই ছুটে চলার জন্য। এমন নয় যে যারা ব্যবসা করেনা তারা বসে আছেন। তবে কিছু মানুষের জন্ম হয় এই ব্যবসার দ্বার সবার জন্ম উন্মোচন করার।   ইসলাম ধর্মে যে হালাল ভাবে উপার্জনের জন্য ব্যবসার উপর জোর দেওয়া হয়েছে এমনেই নয়।

 

একমাত্র ব্যাবসাই পারে বাংলাদেশের বেকারত্বের সমস্যা দূর করতে।  সে যাই হোক বলছিলাম জিয়া আশরাফের কথা। একজন উদ্যক্তার কথা। ২০১৩ সালের দিকে শুরু হয় জিয়া আশরাফের জীবনের অন্য যাত্রা। তাঁর বন্ধু ওয়াসীম আলিম ও তেজাস বিশ্বনাথ এর সাথে একত্রিত হয়ে প্রতিষ্ঠা করেন চালডাল ডট কম নামে অনলাইন ই-কমার্স সাইট । এখান থেকে শুরু হয় নতুন একটি গল্পের। নতুন একটি পথের। যে গল্প উত্তরণের , যে গল্প পথ তৈরি করে নেওয়ার। হয়ত শুরুতে তারা নিজেরাও জানতেন না তাঁদের শুরু করা প্রতিষ্টানটি একদিন অন্য এক উচ্চতায় পৌছে যাবে।

 

        ……(চলবে)      

 

Last updated on: 20/01/2019

জুনাইদ বিন কায়েস

ফেসবুক কমেন্টস

Reactions

0
0
0
0
0
0
Already reacted for this post.

প্রতিক্রিয়া